Home » আমার বরগুনা » কারা জিতবে বরগুনা ও পটুয়াখালীর ৬ আসনে : বাংলা ইনসাইডারের ভবিষ্যদ্বানী

কারা জিতবে বরগুনা ও পটুয়াখালীর ৬ আসনে : বাংলা ইনসাইডারের ভবিষ্যদ্বানী

বরিশাল বিভাগের দুই জেলা বরগুনা ও পটুয়াখালীতে ৬টি নির্বাচনী আসন। অতীত নির্বাচনগুলোর তথ্য ও সার্বিক ঘটনাপ্রবাহ পর্যালোচনা করে বাংলা ইনসাইডার প্রেডিক্ট করছে এখানে নৌকা ২ টি এবং ধানের শীষ ৪ টি আসন জিতবে। অনলাইন পোর্টালটির এ বিষয়ক রিপোর্ট হুবহু তুলে ধরা হলো-

বরগুনা-১

এই আসনে আওয়ামী লীগের প্রার্থী ধীরেন্দ্রচন্দ্র শম্ভু। তাঁর বিপরীতে লড়ছেন বিএনপির মতিয়ার রহমান তালুকদার। ধীরেন্দ্রচন্দ্র শম্ভু চারবারের সাংসদ। তবে এলাকায় তিনি দুর্নাম কুড়িয়েছেন। অন্যদিকে ধানের শীষের মতিয়ার রহমান তালুকদার এবারই প্রথম নির্বাচন করছেন। নতুন হলেও এলাকায় তাঁর একটি বড় সমর্থক শ্রেণী তৈরি হয়েছে। এ কারণে আমরা মনে করছি এখানে ধানের শীষ জয়ী হবে।

বরগুনা-২

এখানে আওয়ামী লীগের প্রার্থী শওকত হাচানুর রহমান। তাঁর বিপরীতে লড়ছেন বিএনপির খ. মাহবুব হোসেন। এই আসনে আওয়ামী লীগের তুলনায় বিএনপির প্রভাব বেশি। একারণে আমরা মনে করছি এখানে ধানের শীষ জয়ী হবে।

আরো পড়ুন :  বরগুনায় পুলিশের এএসআইসহ ৮ জন করোনা আক্রান্ত

পটুয়াখালী-১

এটা বিএনপির হেভিওয়েট নেতা আলতাফ হোসেন চৌধুরীর এলাকা। এলাকায় তাঁর জনপ্রিয়তা ব্যাপক। অন্যদিকে এখানে আওয়ামী লীগের মধ্যে দলীয় কোন্দল রয়েছে। এ কারণে আমাদের প্রেডিকশন হলো এখানে ধানের শীষ জিতবে।

পটুয়াখালী-২

পটুয়াখালী-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী আ স ম ফিরোজ। তাঁর বিপরীতে লড়ছেন বিএনপির সালমা আলম। আ স ম ফিরোজ এই আসনের চারবারের সাংসদ। এলাকায় তিনি বেশ প্রভাবশালী। অন্যদিকে সালমা আলম একেবারেই নতুন প্রার্থী। অভিজ্ঞ আ স ম ফিরোজের বিপরীতে তিনি দুর্বল অবস্থানে রয়েছেন। এ কারণে আমরা প্রেডিক্ট করছি এখান থেকে নৌকা জয়ী হবে।

পটুয়াখালী-৩

এখানে আওয়ামী লীগের প্রার্থী এস এম শাহজাদা। তাঁর বিরুদ্ধে ভোটযুদ্ধে নেমেছেন বিএনপির গোলাম মাওলা রনি। গোলাম মাওলা রনি বিতর্কিত ব্যক্তি। ২০০৮ সালে নৌকার প্রার্থী হিসেবে নির্বাচনে জয়ী হন তিনি। সেসময় সাংসদ হয়ে এলাকায় ব্যাপক দুর্নাম কুড়িয়েছেন রনি। তাছাড়া এবারের নির্বাচনের কিছুদিন আগেই তিনি দল পরিবর্তন করে বিএনপিতে যোগ দেন। বিতর্কিত ব্যক্তি হওয়ায় তিনি নির্বাচনে হেরে যাবেন বলে মনে করছি আমরা। অর্থাৎ এই আসনটি যাবে নৌকার দখলে।

আরো পড়ুন :  বরগুনায় চিকিৎসক ও পুলিশসহ আরো ১২জন করোনা আক্রান্ত

পটুয়াখালী-৪

এই আসনটি ১৯৯১ সাল থেকেই আওয়ামী লীগের দখলে। তবে এবার এখানে কঠিন লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। এই আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী মুহিবুর রহমান। আর ধানের শীষের হয়ে লড়ছেন এ বি এম মোশারেফ হোসেন। এখানে ধানের শীষ জয় পেতে যাচ্ছে বলে প্রেডিক্ট করছি আমরা। কারণ মুহিবুর রহমান এবারই প্রথম সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। এলাকায় তাঁর প্রভাব কম। তাছাড়া এখানে আওয়ামী লীগের মধ্যে দলীয় কোন্দল রয়েছে। এটা ভোটযুদ্ধে আওয়ামী লীগকে ক্ষতিগ্রস্ত করবে। অন্যদিকে লাভবান করবে বিএনপিকে।