Home » আমার বরগুনা » বরগুনা সদর » বরগুনায় পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে আইনি নোটিশ

বরগুনায় পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে আইনি নোটিশ

বরগুনা অনলাইন : করোনাভাইরাস শনাক্ত করতে বরগুনায় আরটি-পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে সোচ্চার জেলাবাসী। এ দাবি জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর উকিল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী হাসান তারিক পলাশ।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের ইমেইলে এ নোটিশ পাঠানো হয়।

সাত দিনের মধ্যে বরগুনায় একটি আরটি-পিসিআর ল্যাব স্থাপনের যাবতীয় প্রক্রিয়া নিশ্চিত না করা হলে জনস্বার্থে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে উকিল নোটিশে উল্লেখ করেছেন অ্যাডভোকেট হাসান তারিক পলাশ।

বরগুনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের একমাত্র প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক মেডিসিন বিশেষজ্ঞ ডা. এম কে আজাদ (এফসিপিএস) জানিয়েছেন, বরগুনায় নদী দ্বারা বিচ্ছিন্ন বিভিন্ন উপজেলা থেকে নমুনা এনে তা বরিশাল অথবা ঢাকায় পাঠাতে হয়। এতে অনেক সময় ব্যয় হয়। তাই বরগুনা জেলায় আরটি-পিসিআর ল্যাব স্থাপন করা প্রয়োজন।

আরো পড়ুন :  চাঁদাবাজি: যুবলীগ নেতাকে পুলিশের শাসানোর ভিডিও ভাইরাল

বরগুনার উদ্যোক্তা আরিফ খান জানান, দূরত্বের কারণে নমুনা পরীক্ষার ফল বিলম্বে আসায় গত ৯ এপ্রিল বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম দেলোয়ারের মৃত্যু হয়। পরদিন ১০ এপিল তার নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। ততক্ষণে হাজার হাজার মানুষের মাঝে কমিউনিটি ট্রান্সমিশন ঘটে যায়।

বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য এস এম মশিউর রহমান শিহাব বলেন, বরগুনা জেলার দায়িত্বপ্রাপ্ত বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদের সাথে বরগুনার জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং আমি আরটি-পিসিআর ল্যাব স্থাপনের বিষয়ে কথা বলেছি। তিনি সম্ভাব্যতা যাচাইপূর্বক দ্রুতই বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, আরটি-পিসিআর ল্যাব স্থাপনের বিষয়ে বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ স্যারের সাথে কথা হয়েছে। তিনি সম্ভাব্যতা যাচাইপূর্বক দ্রুতই বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

আরো পড়ুন :  বরগুনায় দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

রাইজিং বিডি