Home » আমার বরগুনা » বরগুনা সদর » বরগুনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরো ৫ জন

বরগুনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরো ৫ জন

বরগুনা অনলাইন বরগুনায় করোনাভাইরাসে সংক্রমিত আরো পাঁচজন রোগী সম্পূর্ণভাবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বুধবার দুপুরে বরগুনা জেনারেল হাসপাতাল চিকিৎসাধীন থাকা চার জনকে সুস্থতার ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে তাদের বরগুনা জেলা পুলিশের নিজস্ব পরিবহনে নিজ নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয়।

এছাড়া অপর একজন ছিলেন তার নিজ বাড়িতে চিকিৎসাধীন। তিনিও সম্পূর্ণভাবে সুস্থ হয়ে আজ থেকে স্বাভাবিক জীবনযাপন শুরু করেছেন। এ নিয়ে জেলায় মোট ১০ জন করোনা ভাইরাসে সংক্রমিত রোগী সম্পূর্ণভাবে সুস্থ হয়েছেন। আর এ ভাইরাসটিতে সংক্রমিত হয়ে এখনও চিকিৎসাধীন আছেন ১৮ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বুধবার যে ৫ জন সুস্থতার ছাড়পত্র পেয়েছেন- তাদের মধ্যে দুইজনের বাড়ি বামনা উপজেলায় এবং তিনজনের বাড়ি বরগুনা সদর উপজেলায়। এই পাঁচজনের মধ্যে একজন নারী রয়েছেন।

আরো পড়ুন :  দুই সন্তানের মায়ের বিষপানে আত্মহত্যা

বামনার যে দুজন ছাড়পত্র পেয়েছেন- তাদের বয়স ৫২ বছর এবং ৪৫ বছর। সদর উপজেলায় যারা ছাড়পত্র পেয়েছেন- তাদের বয়স ৪৫ বছর, ৬৬ বছর এবং ৭০ বছর।

বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের প্রধান চিকিৎসক কামরুল আজাদ বলেন, যথাসময়ে চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা পাওয়ায় তারা সুস্থ হয়েছেন।

তিনি আরও বলেন, উপসর্গ অনুযায়ী আমরা তাদের চিকিৎসা দিয়েছি। আমাদের সাধ্য অনুযায়ী তাদের সংস্পর্শে থেকে চিকিৎসা দিয়েছি। তবে আমরা সব থেকে বেশি যা করেছি, তা হলো তাদের মানসিকভাবে সাহস জুগিয়েছি। ভেঙে পড়তে দেইনি। সবসময় উৎসাহ দিয়েছি।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. সোহরাব উদ্দিন বলেন, আমরা চেষ্টা করেছি রোগীদের সাধ্যমতো সেবা দেয়ার। করোনাভাইরাসের নির্দিষ্ট চিকিৎসা না থাকলেও লক্ষণ দেখে আমরা চিকিৎসা দিয়েছি। সার্বক্ষণিক তাদের নজরদারিতে রেখেছি। এসব কারণে আমরা এখন পর্যন্ত ১০ জনকে সুস্থ করে তুলতে সক্ষম হয়েছি। এই কৃতিত্ব বরগুনার সব চিকিৎসক, টেকনোলজিস্ট এবং নার্সসহ সব স্বাস্থ্যকর্মীর।

আরো পড়ুন :  করোনা আক্রান্ত যুবকের কাণ্ড : সাড়ে তিনশ কিলোমিটার সাইকেল চালিয়ে বাড়িতে

বরগুনায় এখন পর্যন্ত ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে চারজন নারী এবং অন্যরা পুরুষ। আক্রান্তদের মধ্যে মারা গেছেন দুজন।

বিজনেস স্ট্যান্ডার্ড