Home » আমার বরগুনা » বরগুনা সদর » বরগুনায় ২ জনের করোনা শনাক্ত, ১জন তাবলিগ ফেরত
বরগুনা অনলাইন

বরগুনায় ২ জনের করোনা শনাক্ত, ১জন তাবলিগ ফেরত

বরগুনা অনলাইন : বরগুনা জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোরান্টিয়ে অবস্থানকারী ৬০ উর্ধ্ব এক ব্যক্তি এবং ৩৫ বয়সী এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা; সোহরাব হোসেন সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আক্রান্ত ব্যক্তি ৯ মার্চ ঢাকায় তাবলিগ জামাত থেকে এসে সন্ধ্যায় জ্বর- কাশি নিয়ে হাসপাতালে আসে। অপরজনও একই দিন জ্বর – কাশি নিয়ে হাসপাতালে এলে ঐ দিনই দুজনকে হাসপাতালে প্রতিষ্ঠানিক কোরান্টিয়ে রাখা হয়। শনিবার সন্ধ্যা ৬টায় বরিশাল ল্যাব থেকে পজিটিভ রিপোর্ট আসে। বরগুনা শহরসহ সর্বত্র আতংক ছড়িয়ে পড়েছে।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহীন খান বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তি বরগুনা জেনারেল হাসপাতালে আইসোলেশনে ভর্তি আছেন। আমরা তার সুচিকিৎসা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। ওই ব্যক্তির সংস্পর্শে যারা ছিলেন তাদের বিষয়েও যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

আরো পড়ুন :  বরগুনার জেলা হিসাবরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে ঘুষের অভিযোগ

এদিকে শনিবার (১১ এপ্রিল) বিকালে বামনা উপজেলার রামনা ইউনিয়নের গোলাঘাটা গ্রামের আ. লতিফ (৬০) নামের একটা ব্যাক্তি জ্বর – কাশিসহ করোনার উপসর্গ নিয়ে মারা যায়। স্বাস্থ্য কর্মীরা তার শরীর থেকে নমুনা সংগ্রহ করেছে।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, যাদের পজিটিভ রিপোর্ট এসেছে তাদের ২জনের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। বামনা উপজেলায় মৃত ব্যক্তির পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হচ্ছে।