Home » আমার বরগুনা » বরগুনা বিএনপির ৯টি ইউনিট কমিটি গঠন

বরগুনা বিএনপির ৯টি ইউনিট কমিটি গঠন

বরগুনায় বিএনপির ৯টি মেয়াদোত্তীর্ণ ইউনিট কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে ৫টি উপজেলা ও ৪টি পৌরসভা কমিটি রয়েছে।

শনিবার (০৫ আগস্ট) বরগুনা জেলা বিএনপির সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৯ আগস্ট জেলা বিএনপির সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী বরগুনা সদর উপজেলা ছাড়া বাকি ৯টি মেয়াদ উত্তীর্ণ ইউনিটের নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়। গত উপজেলা পরিষদ নির্বাচনের আগে বরগুনা সদর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।

নবগঠিত কমিটিসমূহ হলো, বরগুনা পৌরসভা, তালতলী উপজেলা, আমতলী উপজেলা, আমতলী পৌরসভা, বেতাগী উপজেলা, বেতাগী পৌরসভা, পাথরঘাটা উপজেলা, পাথরঘাটা পৌরসভা ও বামনা উপজেলা।

আরো পড়ুন :  বরগুনায় চিকিৎসক ও নার্সদের ঈদ হচ্ছে আইসোলেশনে

নতুন দায়িত্বপ্রাপ্তদের মধ্যে বরগুনা পৌর বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. নুরুল আমিনকে আহ্বায়ক এবং মো. শামসুল আলম সানু, নুরুল ইসলাম মানিক ও আবুল কালাম আজাদকে যুগ্ম আহ্বায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট বরগুনা পৌরসভা কমিটি করা হয়েছে।

অ্যাডভোকেট গাজী তৌহিদকে আহ্বায়ক এবং জহিরুল ইসলাম মামুন, মনিরুল ইসলাম তালুকদার ও মকবুল আহমেদ খানকে যুগ্ম আহ্বায়ক করে ১৩ সদস্যের আমতলী উপজেলা কমিটি করা হয়েছে।

আকতারুজ্জামান কামালকে আহ্বায়ক এবং মো. তুহিন মৃধা, আমিনুল ইসলাম সোহেল তালুকদার ও সেলিম রেজা টিটুকে যুগ্ম আহ্বায়ক করে ১৩ সদস্যের আমতলী পৌর কমিটি গঠন করা হয়েছে।

ফরহাদ হোসেন আক্কাস মৃধাকে আহ্বায়ক এবং মাহবুবুল আলম মামুন, ইউনুচ ফরাজী ও শহিদুল ইসলাম শহিদকে যুগ্ম আহ্বায়ক করে ১৩ সদস্য বিশিষ্ট তালতলী উপজেলা কমিটি গঠিত হয়েছে।

আরো পড়ুন :  বরগুনায় তীব্র ঝড় চলছে, আশ্রয় কেন্দ্রে আড়াই লাখ অধিবাসী

সাবেক ইউপি চেয়ারম্যান মতিউর রহমান মোল্লাকে আহ্বায়ক এবং চৌধুরী মো. ফারুক, মহিউদ্দিন পান্না ও মো. কামাল হোসেনকে যুগ্ম আহ্বায়ক করে ১১ সদস্যের পাথরঘাটা উপজেলা কমিটি করা হয়েছে।

রফিকুল আলমকে আহ্বায়ক এবং হারুন অর রশীদ হাওলাদার, অ্যাডভোকেট মনির ও মো. জাহাঙ্গীর মোল্লাকে যুগ্ম আহ্বায়ক করে ১১ সদস্যের পাথরঘাটা পৌর কমিটি গঠন করা হয়েছে।

বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান কবীরকে আহ্বায়ক এবং জাহাঙ্গীর হোসেন লাভলু, আজিজ হাওলাদার ও প্রভাষক জাকির হোসেনকে যুগ্ম আহ্বায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট বেতাগী উপজেলা কমিটি করা হয়েছে।

বেলায়েত হোসেন খোকনকে আহ্বায়ক ও পৌর কাউন্সিলর হুমায়ুন কবির, আতিকুর রহমান পল্টু ও জাহাঙ্গীর কবির মল্লীককে যুগ্ম আহ্বায়ক করে ১৩ সদস্য বিশিষ্ট বেতাগী পৌর কমিটি গঠন করা হয়েছে।

আরো পড়ুন :  জনশূন্য আশ্রয় কেন্দ্র, আশ্রয়প্রার্থীদের অপেক্ষায় সেচ্ছাসেবীরা

এছাড়া ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ রানাকে আহ্বায়ক এবং ইউপি চেয়ারম্যান এনায়েত কবির আইয়ুব আলী হাওলাদার ও খন্দকার মহিদুল ইসলাম মোর্শেদকে যুগ্ম আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট বামনা উপজেলা কমিটি ঘোষণা করা হয়েছে।

নবগঠিত এসব কমিটির নেতাদের আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে অধীনস্ত ওয়ার্ড ও ইউনিয়নে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন এবং ২৪ সেপ্টেম্বরের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে।