কৃষকের ধান কেটে দিলো বরগুনা জেলা ছাত্রলীগ

মেহেদী হাসান : প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি ও লকডাউন। এরই মধ্যে পেকেছে কৃষকের মাঠের ধান। তবে সাধারণ ছুটি ও লকডাউনের কারনে ধান কাটার শ্রমিকের সংকট দেখা দিয়েছে বরগুনায়। এই সংকটকালে বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কেটে দিচ্ছে বরগুনা জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা।

সম্প্রতি বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের ছোট লবনগোলা এলাকার প্রান্তিক কৃষক মুজিবুর রহমানের জমির বোরো ধান কেটে দিয়েছে বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আদনান অনিকসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রদুর্ভাবে অনেক উন্নত রাষ্ট্রে খাদ্যাভাব দেখা দিয়েছে। এই সঙ্কটকালীন মুহূর্তে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশক্রমে সারা বাংলাদেশের ন্যায় বরগুনা জেলা ছাত্রলীগ প্রান্তিক কৃষকের ধান কেটে তাদের ঘরে পৌঁছে দিচ্ছে। দেশ জাতির সকল ক্রান্তিলগ্নে অতীতে যেমন বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে ছিল ঠিক তেমনি এই মহামারী দুর্যোগেও সর্বদা পাশে থাকবে ইনশা আল্লাহ।

ধান কাটা শেষে আটি বেঁধে কৃষকের বাড়িতে ধান পৌঁছে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। শ্রমিক সঙ্কট চলাকালীন ধান কেটে দেয়ায় খুশি কৃষকেরা। করোনা পরিস্থিতি ছাড়াও যেকোনো পরিস্থিতিতে কৃষকের পাশে থেকে সহায়তা করার আশ্বাস দিয়েছে বরগুনা জেলা ছাত্রলীগ।

বরগুনা অনলাইন/১৭ মে ২০২০/জিকে/বিবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *