যেসব ক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক

মাস্ক

বরগুনা অনলাইন : হাটবাজার, গণপরিবহনসহ ১১টি ক্ষেত্রে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ। মঙ্গলবার এ বিষয়ে পরিপত্র জারি করা হয়। এতে কারা কারা বিষয়টি নিশ্চিত করবেন, সেটিও বলে দেওয়া হয়েছে।

পরিপত্রে বলা হয়, সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং সেবাগ্রহীতা, হাসপাতালসহ সব স্বাস্থ্যসেবা কেন্দ্রে আসা ব্যক্তি এবং শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, গির্জাসহ সব ধর্মীয় উপাসনালয়ে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে।

এ ছাড়া শপিং মল, বিপণিবিতান ও দোকানের ক্রেতা-বিক্রেতা, হাটবাজারে ক্রেতা-বিক্রেতা, সড়ক, নৌ, রেল ও আকাশপথে সব ধরনের গণপরিবহনে চালক, চালকের সহকারী এবং যাত্রীদের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। গণপরিবহনে চড়ার আগেই যাত্রীদের মাস্ক পরতে হবে।

পোশাক কারখানাসহ সব শিল্পকারখানার শ্রমিক, হকার, রিকশা, ভ্যানচালকসহ সব পথচারী, হোটেল ও রেস্তোরাঁয় কর্মরত ব্যক্তিদের মাস্ক পরতে হবে।

এ ছাড়া সব ধরনের সামাজিক অনুষ্ঠানে আসা ব্যক্তি এবং বাড়িতে কারও করোনাভাইরাসের উপসর্গ থাকলে পরিবারের সুস্থ সবার মাস্ক ব্যবহার করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *