Home » দেশ-বিদেশ » বাংলাদেশ » যেসব ক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক
মাস্ক

যেসব ক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক

বরগুনা অনলাইন : হাটবাজার, গণপরিবহনসহ ১১টি ক্ষেত্রে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ। মঙ্গলবার এ বিষয়ে পরিপত্র জারি করা হয়। এতে কারা কারা বিষয়টি নিশ্চিত করবেন, সেটিও বলে দেওয়া হয়েছে।

পরিপত্রে বলা হয়, সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং সেবাগ্রহীতা, হাসপাতালসহ সব স্বাস্থ্যসেবা কেন্দ্রে আসা ব্যক্তি এবং শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, গির্জাসহ সব ধর্মীয় উপাসনালয়ে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে।

এ ছাড়া শপিং মল, বিপণিবিতান ও দোকানের ক্রেতা-বিক্রেতা, হাটবাজারে ক্রেতা-বিক্রেতা, সড়ক, নৌ, রেল ও আকাশপথে সব ধরনের গণপরিবহনে চালক, চালকের সহকারী এবং যাত্রীদের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। গণপরিবহনে চড়ার আগেই যাত্রীদের মাস্ক পরতে হবে।

আরো পড়ুন :  এইস, নাপাসহ ৫১ ওষুধ নিষিদ্ধ

পোশাক কারখানাসহ সব শিল্পকারখানার শ্রমিক, হকার, রিকশা, ভ্যানচালকসহ সব পথচারী, হোটেল ও রেস্তোরাঁয় কর্মরত ব্যক্তিদের মাস্ক পরতে হবে।

এ ছাড়া সব ধরনের সামাজিক অনুষ্ঠানে আসা ব্যক্তি এবং বাড়িতে কারও করোনাভাইরাসের উপসর্গ থাকলে পরিবারের সুস্থ সবার মাস্ক ব্যবহার করতে হবে।