Home » আমার বরগুনা » বরগুনা সদর » চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের সংবাদ সম্মেলন
চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের সংবাদ সম্মেলন

চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের সংবাদ সম্মেলন

নাজমুল আহসান মিরাজ : বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ইউপি সদস্যরা। দুর্নীতি, সরকারি বরাদ্দ লোপাটসহ নানান অনিয়মের অভিযোগে রোববার (১৪ জুন) দুপুর ১২টায় বরগুনা সাংবাদিক ইউনিয়নের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, সদর উপজেলার পাতাকাটা ইউনিয়নের চেয়্যারমান আশশাকুর রহমান ফিরোজ সরকারি এলজিএসপির টাকা দিয়ে নিজ বাড়ির সীমানা প্রাচীর ও জাংগালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ করেন। এছাড়া সরকারি টাকায় বাড়ির পুকুরের ঘাট নির্মাণ করেন। যা বিধি বহির্ভূত।

এতে আরো অভিযোগ করা হয়, সাব-রেজিষ্ট্রি অফিস থেকে শতকরা ২% হারে লক্ষ লক্ষ টাকা ইউনিয়ন পরিষদ পায়৷ কোনো ইউপি সদস্যকে না জানিয়ে সেই টাকা চেয়ারম্যান ফিরোজ আত্মসাৎ করেন।

আরো পড়ুন :  রিফাত হত্যা : অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছেন তদন্ত কর্মকর্তা

এছাড়াও, এবিডির টাকা চেয়্যারম্যান একাই ব্যয় করেন। কিন্তু কোথায়, কিভাবে ব্যয় করেন তা ইউপি সদস্যরা জানেন না। এছাড়াও আরোও অনেক দুর্নীতির অভিযোগ রয়েছে চেয়্যারম্যান ফিরোজের বিরুদ্ধে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ইউপি সদস্যরা জানান, চেয়ারম্যান আশশাকুর রহমান ফিরোজ নিয়মিত পরিষদে না এসে মাসে ২/১ দিন বিকেলে এসে আবার চলে যান। তিনি আমতলী সরকারি কলেজে লেকচারার পদে কর্মরত।

ইউপি সদস্যরা আরোও জানান, চেয়ারম্যান ফিরোজের অন্যায় ও দুর্নীতির প্রতিবাদ করলে মামলা দিয়ে জেলে পাঠানোর ভয় দেখায়। চেয়ারম্যান ফিরােজের ‘দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার যতদিনে নির্মূল না হবে’ ততদিন পর্যন্ত ইউনিয়ন পরিষদে না যাওয়ার ঘোষণা দিয়েছেন ইউপি সদস্যরা।