Home » আমার বরগুনা » বরগুনায় যেখানে সেখানে গ্যাস সিলিন্ডার বিক্রি

বরগুনায় যেখানে সেখানে গ্যাস সিলিন্ডার বিক্রি

বরগুনা অনলাইন : নিয়মনীতি উপেক্ষা করে বরগুনায় যত্রতত্র বিক্রি হচ্ছে এলপিই গ্যাস সিলিন্ডার। বেশিরভাগ বিক্রেতার নেই বিস্ফোরক লাইসেন্স।

নিয়মানুযায়ী এলপিই গ্যাস ব্যবহার ও বাজারজাত করতে হলে ব্যবসা প্রতিষ্ঠানের বিস্ফোরক অধিদফতরের লাইসেন্স বাধ্যতামূলক করার কথা থাকলেও কেউ নিয়ম মানছেন না। এতে করে যে কোনো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছে স্থানীয়রা। প্রশাসনের নজরদারির অভাবে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ঝুঁকিপূর্ণ এ ব্যবসা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, পৌর শহরের কলেজ রোড, কলেজ ব্রাঞ্চ রোড, ডিকেপি সড়ক, ক্রোক স্লুইস গেট, সদর রোড, মাদ্রাসা রোড, টাউনহল, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকার মুদি দোকান, ইলেকট্রনিক্স দোকান, মোবাইল দোকান ও পান সিগারেটের দোকানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিক্রেতারা দৃষ্টি আকর্শন করে সাজিয়ে গুছিয়ে বিক্রি করছে গ্যাস সিলিন্ডার।

আরো পড়ুন :  বরগুনায় চিকিৎসক ও নার্সদের ঈদ হচ্ছে আইসোলেশনে

শুধু বরগুনা শহরেই নয় জেলার তালতলী, আমতলী, বামনা, বেতাগী ও পাথরঘাটা শহরের ছোট-বড় বাজারগুলোতেও বিক্রি করছে গ্যাস সিলিন্ডার। বেশিরভাগ ব্যবসায়ীর এলপিই বিক্রেতার লাইসেন্স নেই।

নেই অগ্নিনির্বাপক সিলিন্ডার। এ ব্যাপারে বরগুনা জেলা নাগরিক সচেতন কমিটির সম্পাদক মনির হোসেন কামাল বলেন, বরগুনা পৌর শহরে মুদি, চা, ইলেকট্রনিক্স, মোবাইল ও পান-সিগারেটের দোকানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে যত্রতত্রভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে।

যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এখন থেকেই সরকারিভাবে নজরদারিতে আনা উচিত।

বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার সংবাদমাধ্যমকে বলেন, দেখার দায়িত্ব বিস্ফোরক অধিদফতরের। তারপরও যত্রতত্রভাবে লাইসেন্সবিহীন এলপিই গ্যাস বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।