Home » আমার বরগুনা » বরগুনায় ৩ জেলের কারাদণ্ড, ১২ জেলের জরিমানা

বরগুনায় ৩ জেলের কারাদণ্ড, ১২ জেলের জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে ভ্রাম্যমাণ আদালত বরগুনায় ৩ জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ড দিয়েছে।
সেইসাথে ১২ জেলের কাছ থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
বরগুনার সহকারী মৎস্য কর্মকর্তা রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।
দিনভর অভিযানের পর বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেলেদের জেল ও জরিমানা করা হয়। এসময় ১০৬ কেজি ইলিশ জব্দ করা হয়। ১৩ লাখ ৬২ হাজার টাকা মূল্যের ৩০ হাজার ৪০০ মিটার জাল উদ্ধার করে পুড়িয়ে ফেলা হয়েছে। বরগুনার বিষখালী, পায়রা ও বলেশ্বর নদীতে এই অভিযান চালানো হয়।
বরগুনা সদর উপজেলায় বিষখালী নদীতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব আল রাব্বি ৭ জেলেকে জেল-জরিমানা করেছেন। এদের মধ্যে তিনজনকে একবছর করে কারাদন্ড ও অর্থদন্ড দেয়া হয়েছে। তারা হলেন- রিয়াজ, মালেক ও কাশেম। তাদের প্রত্যেককে এক বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো একমাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। এছাড়াও ৪ জেলেকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। তারা হলেন- ইউসুফ, বেল্লাল, রুবেল ও কালাম। তাদের প্রত্যেকের বাড়ি পাথরঘাটা উপজেলার কাকচিড়ায়।
তালতলীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাইল হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ছোট বালিয়াতলী গ্রামের ফারুক হোসেন, আলমগীর হোসেন, নাসির উদ্দিন, সেন্টু মোল্লা ও সোহাগকে ২ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।
অপরদিকে আমতলীর ইউএনও মিজানুর রহমান বরগুনার মানিকখালী গ্রামের বেল্লাল হোসেন, ইলিয়াস ও রাসেলকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছেন।