Home » আমার বরগুনা » বামনা » বামনায় এক সাংবাদিক নেতা করোনায় আক্রান্ত
বরগুনা অনলাইন

বামনায় এক সাংবাদিক নেতা করোনায় আক্রান্ত

বরগুনা অনলাইন : বরগুনার বামনা উপজেলা প্রেসক্লাবের সভাপতি ওবায়দুল কবির আকন্দ দুলাল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত ১০টার দিকে সংবাদমাধ্যমকে  বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ।

বরগুনা জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় ১৪ এপ্রিল সাংবাদিক ওবায়দুল কবির আকন্দ দুলালের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এরপর নমুনা পরীক্ষা-নিরীক্ষা শেষে বৃহস্পতিবার রাতে তার রিপোর্ট আসে। রিপোর্টে তাকে করোনা ভাইরাসে পজিটিভ হিসেবে উল্লেখ করা হয়। আক্রান্ত এই সাংবাদিক বর্তমানে নিজ বাসায় (হোম কোয়ারেন্টিনে) রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ আরো জানান, বরগুনায় এখন পর্যন্ত মোট পাঁচজন করোনা ভাইরাসে সংক্রমিত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন। আর বাকি তিনজন বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

আরো পড়ুন :  বরগুনা অনলাইনের বার্তা সম্পাদকের চাচার ইন্তেকাল

বরগুনা সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান জানান, করোনা ভাইরাসে সংক্রমিত সাংবাদিক তার বাসায় আছেন। এখন পর্যন্ত তিনি সুস্থ এবং স্বাভাবিক। তার বর্তমান স্বাস্থ্যগত অবস্থার অবনতি না হলে তাকে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হবে।

করোনা ভাইরাসে আক্রান্ত সাংবাদিক ওবায়দুল কবির আকন্দ দুলাল তার ফেসবুকে লিখেছেন, আমার করোনা ভাইরাস পজেটিভ তাই আমার বাসভবনে কেউ আসবেন না এবং ইতোমধ্যে যারা আমার সংর্স্পশে এসেছেন তারা তারা হোম কোয়ারেন্টিনে থাকবেন। পরিবারের সদস্যদের নিরাপদ দূরত্বে রাখুন।

বরগুনা জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ জানান, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেওয়ার পরও অনেক মানুষের সংস্পর্শে এসেছেন এ সাংবাদিক। তাই সাধ্য অনুযায়ী তাদের সবার তালিকা তৈরি করে হোম কোয়ারেন্টিনে বাধ্যতামূলক করা হবে। এছাড়াও এ সাংবাদিকের সংস্পর্শে আসা তালিকার বাইরে থাকা ব্যক্তিদের উদ্দেশ্যে মাইকিং করে হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করার জন্য নির্দেশনা প্রদান করা হবে। ইতোমধ্যেই সাংবাদিকের বাড়িসহ আশ-পাশের একাধিক বাড়ি লকডাউন করার প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান ডিসি।