Home » আমার বরগুনা » বেতাগী » মাদক সেবনকালে গ্রেফতার সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মাদক সেবনকালে গ্রেফতার সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

বরগুনা অনলাইন : বরগুনার বেতাগী উপজেলার ২নং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্ত করেছে বলে জানা গেছে। মঙ্গলবার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক লিখিত প্রজ্ঞাপনে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়।

তবে তার বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগে করা মামলা নিষ্পত্তি হলে পরবর্তী সময়ে তাকে স্বীয় পদে বহাল রাখা হবে, এমন কোনো বিষয় প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়নি।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, বেতাগী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সেবনের সময়, সেবনের সরঞ্জামাদিসহ পুলিশ কর্তৃক হাতেনাতে গ্রেফতার হওয়ায় বর্ণিত এ বিষয়ে বরগুনা সদর থানায় একটি ফৌজদারি মামলা করা হয়, যার মামলা নং ০৯, ১৫৪/২০২০।

আরো পড়ুন :  কবরস্থানে গাঁজা সেবন, বাধা দেয়ায় কুপিয়ে জখম

মামলাটি চলমান থাকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী তার ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় এবং সংগঠিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থে পরিপন্থী বিবেচনা করে ৩৪(১) ধারা অনুযায়ী অভিযুক্ত চেয়ারম্যানকে তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, গত ১২ জুলাই বরগুনা জেলা শহরের হোটেল তাজবিন থেকে বেতাগী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা মহসিন ফয়সাল অপুসহ মোট তিনজনকে গ্রেফতার করে বরগুনা সদর থানা পুলিশ।

এ সময়ে তাদের কাছ থেকে ইয়াবা সেবনের সরঞ্জমাদি ও জুয়া খেলার সামগ্রী উদ্ধার করা হয়।

অবশ্য অভিযোগ অস্বীকার করে মো. নজরুল ইসলাম (সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান) বলেন, যা হয়েছে তা সম্পূর্ণই ষড়যন্ত্র।