Home » আমার বরগুনা » বামনা » মানবসেবায় নিজেকে সবসময় নিয়োজিত রাখব : রিগান মোল্লা

মানবসেবায় নিজেকে সবসময় নিয়োজিত রাখব : রিগান মোল্লা

এস এম ফোরকান মাহামুদ : শিল্পপতি, বিশিষ্ট সমাজসেবক বরগুনা জেলার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ড কালাইয়া গ্রামের মুক্তিযোদ্ধা মৃত আব্দুল লতিফ মোল্লার (সাত) সন্তানের মধ্যে ছোট ছেলে রিগান মোল্লা।
যেমনি দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্বের অধিকারী, তেমনি সরল, সহজ ও কোমলমতি একজন সমাজ সেবক হিসেবে সমাজে সমধিক পরিচিত। সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে সোচ্চার কন্ঠ তিনি। হাটি হাটি পা পা করে দ্রুত নিজেকে সমাজ সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। তিনি এলাকার ছোট-বড়, বৃদ্ধ বণিতা প্রিয় মানুষ, গরীব দুঃখীসহ সমাজের সাধারণ মানুষের সঙ্গী।

বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশেও মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সরকারের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, জিও-এনজিও সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

আরো পড়ুন :  বামনায় সহকর্মীকে ওসির থাপ্পর, তদন্তে নেমেছে পুলিশের কমিটি

তারই ধারাবাহিকতায় মাহামারি করোনাকালীন বামনা উপজেলায় ৪টি ইউনিয়নের ৩৬ টি ওয়ার্ডে রিগান মোল্লার নিজের অর্থায়নে প্রায় ১৪০০ শ অসহায় কর্মহীন খেটে খাওয়া পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী এবং আর্থিক সহায়তা দিয়েছেন।

তিনি এমনি একজন মানুষ, যাকে সব শ্রেণী-পেশার মানুষ ভালোবাসেন। তিনিও তাদেরকে মনে প্রানে ভালোবাসেন। সব সময় বামনা উপজেলার মানুষের সুখে দুঃখে এগিয়ে যান। তাদের সেবা করতে পারলে তিনি নিজেকে ভীষণ গর্বিত মনে করেন।

তার মতে, “আমি সাড়া জীবন সাধারণ মানুষের সেবা করে যাব। আমার সমাজসেবার প্রধান উৎসই হল আমার এলাকাবাসী। আমি যেন আমার বামনা উপজেলা বাসির সুখ দুঃখের অংশীদার হয়ে তাদের সমস্যা সমাধান করতে পারি”।

এলাকার রাস্তাঘাট, মসজিদ মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উন্নয়নের সহযোগিতা করে যাচ্ছেন রিগান মোল্লা। নিজেও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, ব্যবসায়িক ও রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

আরো পড়ুন :  প্রকাশ্যে সহকর্মীকে থাপ্পর ওসির, ভিডিও ভাইরাল

তিনি ব্যবসার সুবাদে বেশিভাগ সময় প্রবাসে থাকলেও সব সময় খোঁজ-খবর রাখেন এলাকার। বর্তমানে এলাকাবাসীর আরও অধিকতর সেবাদানের উদ্দেশ্যে বামনায় বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে কাজ করে যাচ্ছেন।

বামনা উপজেলার সকল পেশার শ্রেণীর মানুষের পাশে থাকতে চান তিনি ।