Home » আমার বরগুনা » সমুদ্রে মাছ ধরা ট্রলার নিয়ে শঙ্কা

সমুদ্রে মাছ ধরা ট্রলার নিয়ে শঙ্কা

গভীর সমুদ্রে সৃষ্ট লঘু চাপের কারণে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। প্রচণ্ড ঢেউ ও ঝড়ো হাওয়ার কারণে শতশত ট্রলার গভীর সমুদ্রে থাকায় নিরাপদ আশ্রয় আসতে পারেনি। এ অবস্থায় শঙ্কিত রয়েছে সংশ্লিষ্ট জেলে মহাজন ও মৎস্যজীবীরা।

শনিবার রাত থেকেই পাথরঘাটার আকাশ মেঘলা ও ঝড়ো হাওয়া বইছে। এদিকে গত কয়েকদিন আগে কয়েক শত মাছ ধরা ট্রলার বঙ্গোপসাগরে মাছ আহরণে যায়। হঠাৎ আবহাওয়া খরাপ রূপ ধারণ করায় শতশত ট্রলার মাছ না ধরে সুন্দরবনসহ বিভিন্ন খালে নোঙর করে আছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম  মোস্তফা আশঙ্কা প্রকাশ করে বলেন, ‘গত দুইদিন আগে গভীর সমুদ্রে যাওয়া মাছ ধরা ট্রলারগুলো কূলে আসতে পারেনি। যে ট্রলারগুলো কূলে আসতে পারেনি সেসব ট্রলার নিয়ে উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছে ট্রলার মালিক ও জেলে পরিবারগুলো।’

আরো পড়ুন :  ৩ নম্বর সংকেত, উপকূলে আবারও ঝড়-জলোচ্ছ্বাসের আশঙ্কা

পাথরঘাটা উপজেলা মাঝি সমিতির সভাপতি সিদ্দিক মাঝি জানান, অনেক ট্রলারই গভীর সমুদ্রে রয়েছে। এখন পর্যন্ত তাদের কোনো খবর নিতে পারিনি। আশা করা হচ্ছে তারা সবাই নিরাপদ আশ্রয়ে থাকবে।

পাথরঘাটা উপজেলা দুর্যোগ প্রস্তুতি কর্মসূচির দায়িত্বরত কর্মকর্তা ছগির হোসেন জানান, সকাল থেকে স্থানীয় ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। মাছ ধরার ট্রলার ও নৌকা নিরাপদ আশ্রয় থাকার জন্য বলা হয়েছে।