Home » আমার বরগুনা » তালতলী » ধান কাটতে বরিশালে শ্রমিক পাঠালেন তালতলীর ওসি
তালতলীর ওসি

ধান কাটতে বরিশালে শ্রমিক পাঠালেন তালতলীর ওসি

গোলাম কিবরিয়া, বরগুনা : বরিশালের উজিরপুরে ধান কাটতে শ্রমিক পাঠালেন তালতলী থানার ওসি কামরুজ্জামান মিয়া। বৃহস্পতিবার (৩০এপ্রিল) বিকেল ৫টার দিকে ধান কাটার জন্য ২১ জন শ্রমিককে প্রত্যয়নপত্র দিয়েছে তালতলী থানা।

জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দেশের অর্থনীতি স্থবির হয়ে পড়ছে। দেশের সংঙ্কটকালে খাদ্য চাহিদা মেটাতে কৃষকদের উৎপাদিত খাদ্য শস্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী কৃষিপণ্য উৎপাদনের জন্য আলাদা নজর দিতে নির্দেশ দিয়েছেন। এমন সময় উৎপাদিত বোরো ধান পাকতে শুরু করেছে। করোনার কারণে এখন পাকা ধান কাটা শ্রমিকের সংঙ্কট দেখা দিয়েছে। অপরদিকে আবহাওয়া বিরূপ থাকায় ধান কাটা নিয়ে অনিশ্চতায় পড়ছেন কৃষকেরা।

কৃষকদের দুঃসময়ে বরিশালের উজিরপুরে ইরি-বোরো মৌসুমের ধান কাটতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরুত্ব নিশ্চিত রেখে শ্রমিক পাঠিয়েছেন তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। প্রথম ধাপে ২১ জন ধান কাটা শ্রমিক পাঠালেন তিনি। এদিকে দীর্ঘদিন পর কাজে যেতে পেরে খুশি এলাকার কৃষি শ্রমিকেরা।

আরো পড়ুন :  পায়রায় ধরা পড়ল আড়াই কেজি ওজনের ইলিশ

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান মিয়া জানান, দেশের এই ক্রান্তিলগ্নে খাদ্য-শস্যের কথা চিন্তা করে ধান কাটতে প্রথম ধাপে ২১ জন শ্রমিকের প্রত্যয়নপত্র দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে আরো শ্রমিক পাঠানো হবে। সব প্রস্তুতি শেষ করে আগামীকাল তাদের সামাজিক দূরত্ব ও স্বাস্থবিধি মেনে বরিশালের উজিরপুরে পাঠানো হবে।

বরগুনা অনলাইন/BB/১১:৫১পিএম