Home » আমার বরগুনা » বরগুনা সদর » বরগুনার হাসপাতালে ড্রাম থেকে নবজাতক উদ্ধার
হাসপাতালের ড্রাম থেকে নবজাতক উদ্ধার

বরগুনার হাসপাতালে ড্রাম থেকে নবজাতক উদ্ধার

বরগুনা অনলাইন ডেস্ক : বরগুনা জেনারেল হাসপাতালের প্রসূতী বিভাগের ওয়াশরুমে রাখা ব্লিচিং পাউডারের খালি ড্রামের ভেতর থেকে এক নবজাতক শিশুকে উদ্ধার করেছে কর্তব্যরত নার্স। ব্লিচিং পাউডারের ড্রামে থাকায় শিশুটির শরীরের অনেক স্থান ঝলসে গেছে।

বরগুনা জেনারেল হাসপাতালের নারী ওয়ার্ডের ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স লাইজু আক্তার বলেন, রবিবার বেলা ২টার দিকে তিনি ওই ওয়াশরুমের সামনে দিয়ে যাবার সময় শিশুটির কান্না শুনতে পান। সঙ্গে সঙ্গে শিশুটিকে উদ্ধার করে তিনি শিশু ওয়ার্ডে ভর্তি করান। উদ্ধারকৃত ছেলে শিশুকে কে বা কারা এখানে ফেলে রেখে গেছে তা তিনি জানেন না বলে জানান।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, ব্লিচিং পাউডারের কারণে শিশুটির শরীরের এক পাশ পুড়ে গেছে। উদ্ধারের চার ঘন্টা পর চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

আরো পড়ুন :  করোনাকালে দুমুঠো খাবার জোটে না এই দুই প্রতিবন্ধীর

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দিন বলেন, গত কয়েকদিনে দুইজন মাত্র প্রসূতি মা ভর্তি হয়েছিলেন। ডেলিভারির পর তারা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। কিন্তু কারা এই বাচ্চা ফেলে গেছে এখনো বলা যাচ্ছে না। নবজাতকের বয়স মাত্র কয়েক ঘণ্টা। সুযোগ বুঝে বাইরে থেকে কেউ এসে রেখে গেছে। অনেক চেষ্টা করেও শিশুটিকে বাচানো সম্ভব হয়নি। পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।

হাসপাতালের সিসিটিভি ফুটেজ দেখে অনুসন্ধান চলানো হচ্ছে শিশুটি কারা এখানে রেখে গিয়েছেন।

সূত্র : মানবজমিন