Home » আমার বরগুনা » বরগুনায় চিকিৎসক ও নার্সদের ঈদ হচ্ছে আইসোলেশনে

বরগুনায় চিকিৎসক ও নার্সদের ঈদ হচ্ছে আইসোলেশনে

গোলাম কিবরিয়া,বার্তা সম্পাদক : এবার ঈদ কাটানোর সুযোগ পাচ্ছেন না বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের করোনা রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক ও নার্সরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৫০ শয্যাবিশিষ্ট বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এ মুহূর্তে চিকিৎসাধীন ৩৮ জন। তাদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ১০ জন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী করোনা ভাইরাসে সংক্রমিত রোগীদের সংস্পর্শে থেকে সাতদিন চিকিৎসা সেবা প্রদান করার পর চিকিৎসক ও নার্সদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়। এ মুহূর্তে বরগুনা জেনারেল হাসপাতালে করোনা ভাইরাসে সংক্রমিত ও সন্ধিগ্ধ রোগীদের চিকিৎসা সেবায় তিনজন চিকিৎসকসহ ছয়জন নার্স দায়িত্ব পালন করছেন।
এছাড়াও সাতদিন দায়িত্ব পালন শেষে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন ছয়জন চিকিৎসকসহ আরও ১২ জন নার্স।

আরো পড়ুন :  বরগুনায় পুলিশের এএসআইসহ ৮ জন করোনা আক্রান্ত

বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের প্রধান ডা. মো. কামরুল আজাদ বলেন, আমরা শুধু চাকরির সুবাদে দায়িত্ব পালন করছি না। দেশ ও দেশের মানুষের প্রতি দায়িত্ববোধের জায়গা থেকেও আমরা এখানে নিয়োজিত রয়েছি।

তিনি আরো বলেন, ঈদের দিন আমাদের স্বজন এবং বন্ধুরা যখন তাদের আনন্দঘন মুহূর্তের ছবি ফেসবুকে শেয়ার করবেন, সেই সব ছবি দেখে আমার একমাত্র সন্তানের কথা ভেবে হলেও মনটা খারাপ হবে। তারপরও এসব মেনে নিয়েই আমরা আমাদের সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে করোনা ভাইরাসে সংক্রমিত ও সন্ধিগ্ধ রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে যাব।