Home » আমার বরগুনা » বরগুনা সদর » বরগুনায় শুকরের আক্রমণে নিহত ১, আহত ৫

বরগুনায় শুকরের আক্রমণে নিহত ১, আহত ৫

রাফান জোমাদ্দার আকাশ : বরগুনা সদর উপজেলার ক্রোক এলাকায় বন্য শুকরের আক্রমণে আবদুল মন্নান (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এছাড়াও শুকরটিকে তাড়া করায় তার কামড়ে আরও আহত হয়েছেন পাঁচ ব্যক্তি। শুক্রবার দুপুর ১২টার দিকে বরগুনা সদর ইউনিয়নের ক্রোক গ্রামীণ ব্যংক সংলগ্ন এলাকায় শুকরের এ আক্রমনের ঘটনাটি ঘটেছে। শুকরের কামড়ে নিহত মন্নান ঢলুয়া এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নিহত এ বৃদ্ধ শাপলা তোলার জন্য বিলে গিয়েছিলেন। হঠাত বন্য শুকর তাকে আক্রমণ করে। এসময় স্থানীয় কয়েকজন ব্যক্তি ঘটনাস্থল গিয়ে শুকরটিকে তাড়া করে বৃদ্ধকে উদ্ধার করে পার্শবর্তী রাস্তায় নিয়ে আসে। এর কিছুসময় পরই তিনি মৃত্যুবরণ করেন। এ ঘটনায় আতংক ছড়িয়ে পড়লে স্থানীয়রা সংঘবদ্ধ হয়ে বিকেল তিনটার দিকে শুকরটি খুঁজে বের করে পিটিয়ে মারেন। এসময় শুকরের আক্রমনে পাঁচজন আহত হন। এদের মধ্যে হুমায়ুন, নজরুল, আহাদুল নামের তিনজনকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরো পড়ুন :  বরগুনায় মিষ্টির দোকান ও কারখানা সিলগালা

প্রত্যক্ষদর্শী বজলুর রহমান জানান, তিনি মাঠে কাজ করছিলেন, হঠাৎ শুকরের মতো আওয়াজ শুনতে পেয়ে কয়েকজনকে নিয়ে মাঠে নামেন। এসময় মাঠের মধ্যে শুকরের কামড়ে ক্ষত-বিক্ষত মান্নানকে দেখতে পান। তিনি মান্নানকে উদ্ধার করেন এবং সাথে থাকা সৈকত, রাব্বি ও বজলু শুকরটিকে তাড়া করে তাড়িয়ে দেয়।

নিহত মান্নানের ছেলে বাদল বলেন, তার বাবা একজন কৃষক। তিনি সম্প্রতি শাকসব্জি কুড়িয়ে বাজারে বিক্রি করতেন। প্রতিদিনের মতো সকালে তিনি বাড়ি থেকে বের হন। এরপর লোকজনের কাছে জানতে পারেন, শুকরের কামড়ে তার বাবার মৃত্যু হয়েছে।

ওই এলাকার আরো কয়েকজন ব্যক্তি জানান, তারা গত কয়েকদিন ধরে ওই এলাকায় একটি বন্য শুকর বিচরণ করতে দেখেছেন। আবুল কালাম ও জীবন নামের দু’জন জানান, শুকরটির তাদেরকেও তাড়া করেছিল।

আরো পড়ুন :  সিডরে ভেসে বেঁচে যাওয়া রিয়া এখন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী

এ বিষয়ে বন বিভাগ বরগুনা রেঞ্জের কর্মকর্তা মতিউর রহমান বিকেল চারটার দিকে ঘটনাস্থল পৌঁছে মৃত শুকরটিকে উদ্ধার করে বরগুনা প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে আসেন। এসময় তিনি বলেন, আমরা নিহতের পরিবার ও আহতদের আর্থিক সহায়তা দেবো। শুকরটি সম্ভবত বন থেকে ভুলক্রমে লোকালয়ে প্রবেশ করেছিল। দীর্ঘদিন ধরে ক্ষুধার্ত থাকায় শুকরটি আক্রমানত্মক আচরণ করেছে বলে তিনি ধারণা করছেন।
পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বৃদ্ধের লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে।

এ বিষয়ে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহত বৃদ্ধর মরদেহ পোস্টমর্টেম করে পরিবারে কাছে হস্তান্তর করা হবে।