Home » আমার বরগুনা » বামনা » শীর্ষে বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নেপথ্যে ডা. মনির
শীর্ষে বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নেপথ্যে ডা. মনির

শীর্ষে বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নেপথ্যে ডা. মনির

গোলাম কিবরিয়া, বার্তা সম্পাদক : স্বাস্থ্য অধিদফতরের প্রকাশিত সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বরগুনা জেলার মধ্যে শীর্ষস্থান দখল করেছে ও বরিশাল বিভাগের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে। এছাড়াও সারা বাংলাদেশের মধ্যেও বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৪২তম হয়েছে। আর এ সফলতার পিছনে যিনি কাজ করেছেন তিনি হলেন টিএইচএ ডা. মনিরুজ্জামান মনির।

এ বিষয়ে ডা. মনিরুজ্জামান মনির জানান, ‘আমি জানুয়ারিতে পোস্টিং পেয়ে বামনা হাসপাতালের যোগদান করার পর দেখেছি এর ব্যবস্থাপনা খুবই নাজুক। আমি স্বাস্থ্য কমপ্লেক্সের শৃঙ্খলা প্রতিষ্ঠা, হাসপাতালের পরিবেশ উন্নয়ন, হাসপাতাল কম্পাউন্ড সিসি ক্যামেরার আওতাভুক্তকরণ, বহির্বিভাগ ও আন্তঃবিভাগে রোগীদের সুচিকিৎসা ব্যবস্থাকরণের কাজ ইতিমধ্যে ঢেলে সাজিয়েছি।

এছাড়াও রোগীদের উন্নত খাবার নিশ্চিতকরণসহ নানা কার্যক্রম পরিচালনা, ৩৯তম বিসিএসে পোস্টিং নিয়ে আসা মেডিকেল অফিসারবৃন্দ যাতে আন্তরিকতার সাথে রোগীদের সুচিকিৎসা দেন এবং স্যাকমো, নার্সসহ ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা যার যার অবস্থান থেকে নিজ নিজ দায়িত্ব পালন করেন সে ব্যাপারে সতর্ক দৃষ্টি রেখে যাচ্ছি।
হাসপাতালের পরিসংখ্যানবিদ নিয়মিত হাসপাতালের তথ্যসমূহ ওয়েবসাইটে নিয়মিত আপডেট করে যাচ্ছে এবং ডা: মো: এজাজ হোসেন আইসিটি ফোকাল পারসন হিসেবে নিয়মিত ডাটা তাদারকি করে যাচ্ছেন।

আরো পড়ুন :  বামনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মৃত প্রবাসীর স্ত্রীর টাকা আত্মসাতের অভিযোগ

এই মহামারি কোভিড-১৯-এ দেশ যখন বিপর্যস্ত তখন আমাদের স্বাস্থ্যসেবা কিন্তু থেমে নেই, এ স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি করোনা ইউনিট রয়েছে। আটটি বেডসহ ইউনিটগুলো সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।’

তিনি আরো বলেন, এ উপজেলায় প্রায় ২ লাখ ৫০ হাজার লোকের বসবাস। এ পর্যন্ত ৩১ জন করোনা রোগী শনাক্ত করতে পেরেছি এবং ২৪ জন রোগী সুস্থ করে ছাড়পত্র প্রদানের মাধ্যমে বাড়িতে পাঠাতে সক্ষম হয়েছি।